Advertisements


আগামী ২৪ ঘন্টার বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনা | ২২সে ফেব ২০২৩, দুপুর ১টা

পূর্বাভাস অনযায়ী গতদিন বৃষ্টি বলয় জুই, এর প্রভাবে কুড়িগ্রাম সংলগ্ন এলাকায় কিছুটা বৃষ্টিপাত হতে দেখা যায় এবং নেত্রকোনায় বৃষ্টি ও শিলাবৃষ্টি হওয়ার রিপোর্ট পাওয়া যায়। আজকে সকাল নাগাদ সিলেটের বেশ কিছু এলাকায় বৃষ্টি ও বজ্র বৃষ্টি হতে দেখা যায়। এছাড়া অন্যত্র আকাশ মত আংশিক মেঘলা ছাড়া তেমন কোন বৃষ্টিপাত পরিলক্ষিত হয়নি। যেহেতু বৃষ্টি বলয় জুই মূলত সিলেট বিভাগ কেন্দ্রিক সুতরাং অন্যত্র বৃষ্টিপাতের পরিমাণ খুবই কম বা নেই।

মূলত আজকেই বৃষ্টি বলয় জুই এর পূর্বাভাসের  সক্রিয় এলাকায় বেশি বৃষ্টিপাত থাকতে পারে। এতে  ময়মনসিংহ জেলার উত্তরে, নেত্রকোনা, কিশোরগঞ্জ, কুড়িগ্রামের ২/১ জায়গা সহ সিলেট বিভাগের অধিকাংশ এলাকায় মেঘের সঞ্চার হতে পারে আজ বিকাল বা সন্ধ্যা বা রাতে। মেঘালয় ও তৎসংলগ্ন এলাকায়ও প্রচুর মেঘের সঞ্চার হতে পারে যা অলরেডি প্রক্রিয়াধীন। এছাড়া অলরেডি সেখানে কিছু বৃষ্টি বা বজ্রবৃষ্টি হয়েছে সকালে।
.
প্রক্রিয়াধীন মেঘের কারণে এসব অঞ্চলের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্র বৃষ্টি হতে পারে এবং সিলেট বিভাগের দুই এক জায়গায় বিশেষ করে সিলেট জেলায় ৪০ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হওয়া বয়ে যেতে পারে। বৃষ্টি বলয় জুঁই সম্পর্কে বিস্তারিত জানতে বৃষ্টি বলয় জুই এর সম্পূর্ণ আপডেট দেখুন। এছাড়া অন্যত্র বৃষ্টিপাতের সম্ভাবনা পাওয়া যায়নি।
এই আপডেটটি মূলত আগামীকাল দুপুর পর্যন্ত সময়ের জন্য প্রযোজ্য। আগামীকাল দুপুরে নতুন আপডেট দেওয়া হবে ইনশাল্লাহ। আর পূর্বাভাস চলাকালীন সময়ে সব জায়গায় যে বৃষ্টি হবে এমনটা নয়। চিহ্নিত এলাকাগুলোতে মূলত বিক্ষিপ্তভাবে এক পশলা বৃষ্টি হতে পারে বা বজ্র বৃষ্টি হতে পারে উপরোক্ত সময়ে। তবে এ সময় বাংলাদেশের বেশিরভাগ এলাকাই বৃষ্টিহীন থাকতে পারে।
ধন্যবাদ, © Bangladesh Weather Observation Team- BWOT
Image: INSAT, IMD



Advertisements


Advertisements