Advertisements


ঈদ স্পেশাল আবহাওয়া বার্তা | ২১-২৪ শে এপ্রিল ২০২৩

🌙ঈদ মোবারক 🌙ঈদ মোবারক 🌙ঈদ মোবারক
১ মাস সিয়াম সাধনার পর খুশির বরাত নিয়ে আসছে পবিত্র ঈদুল ফিতর। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে Bangladesh Weather Observation Team এর পক্ষ থেকে সকলকে জানাই পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও ঈদ মোবারক।

পবিত্র ঈদুল ফিতরের আগে ও পরে কেমন থাকতে পারে দেশের আবহাওয়া ? চলুন দেখে নেওয়া যাক!

🔴২১/০৪/২৩ রোজ শুক্রবার দেশের আকাশ আংশিক মেঘলাসহ বেশিরভাগ এলাকায় আদ্রতা বাড়তে পারে , যার ফলে ভ্যাপসা গরম অনুভব করতে হবে বেশি। এই দিন সিলেট ময়মনসিংহ ও চট্টগ্রাম  বিভাগের বেশকিছু এলাকায় এবং  বরিশাল ও ঢাকা বিভাগের অল্প কিছু এলাকায় দমকা বা ঝড়ো হাওয়াসহ  বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে।


🔴২২/০৪/২৩ রোজ শনিবার দেশের আকাশ আংশিক মেঘলাসহ ভ্যাপসা গরম অব্যাহত থাকতে পারে। তবে এই দিন দেশের সিলেট , ময়মনসিংহ , ঢাকা ও চট্টগ্রামের বিভাগের কিছু কিছু এলাকায় এবং বরিশাল ও রংপুর বিভাগের অল্প কিছু এলাকায় বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র ২/১যায়গায় অল্প কিছুটা বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

🔴২৩/০৪/২৩ রোজ রবিবার দেশের আকাশ আংশিক মেঘলাসহ ভ্যাপসা গরম অব্যাহত থাকবে।  এই দিন দেশের সিলেট , ময়মনসিংহ , ঢাকা ও চট্টগ্রামের বিভাগের বেশ কিছু এলাকায় এবং রংপুর, বরিশাল ও খুলনা বিভাগের অল্প কিছু এলাকায় বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র ২/১যায়গায় অল্প কিছুটা বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

🔴২৪/০৪/২৩ রোজ সোমবার দেশের আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশে ভ্যাপসা গরম অব্যাহত থাকবে।  তবে দেশের কয়েকটি এলাকায় বিক্ষিপ্ত ভাবে অল্প কিছু বজ্রবৃষ্টি হতে পারে। যার নির্দিষ্ট স্থান উল্লেখ করা সম্ভব নয়।

মোট কথা বলতে গেলে তাপপ্রবাহ দাবানল ১ এই ঈদে চলমান থাকবে। তাই আপনার একটু সচেতন ভাবে থাকবেন। বিশেষ করে বেশি বেশি পানি পান করবেন। এবং ছায়া যুক্ত স্থানে ঈদের জামাত আদায় করুন।

[ বিঃদ্রঃ – আবহাওয়া পরির্তনশীল। এটা শুধু সর্তকতা মাত্র। আপনারা Bangladesh Weather Observation Team এর সাথে থাকুন এবং নিয়মিত আবহাওয়ার আপডেট পেতে Bangladesh Weather Observation Team এর ফেসবুক পেইজ এবং ওয়েবসাইটে চোখ রাখুন। ]

ধন্যবাদ সবাইকে,
Bangladesh Weather Observation Team- BWOT

নিচে ECMWF মডেলের বৃষ্টিপাতের নমুনা চিত্র দেখানো হলো

Advertisements


Advertisements