Advertisements


পশ্চিমবঙ্গে বজ্রবৃষ্টির মেঘের আবির্ভাব ,  বাংলাদেশে ঝড় বৃষ্টির সম্ভাবনা

ভারতের পশ্চিমবঙ্গে গতদিনের  পূর্বাভাস অনুযায়ী বেশ শক্তিশালী মেঘের সঞ্চারণ হচ্ছে।  অনুকূল পরিবেশ থাকার কারণে উক্ত মেঘের খন্ডগুলো আরো শক্তিশালী ও বড় হতে পারে।  এবং এই  বজ্রবৃষ্টির মেঘ সমূহ  পরবর্তীতে বাংলাদেশের পশ্চিমাঞ্চলে আঘাত করতে পারে যা অলরেডি মেহেরপুর, চুয়াডাঙ্গাতে প্রবেশ করতে শুরু করেছে।

আমরা ধারণা করছি, , আজ সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার মধ্যে যশোর কুষ্টিয়া মেহেরপুর চুয়াডাঙ্গা ঝিনাইদহ মাগুরা, নড়াইল , গোপালগঞ্জ ফরিদপুর, মাদারীপুর,  শরীয়তপুর,  রাজবাড়ী, পাবনা, নাটোর, রাজশাহী সহ খুলনা বিভাগের অনেক এলাকায় ৬০ থেকে ৭০ কিলোমিটার বা এর চেয়েও অধিক বেগে দমকে অথবা ঝড়ো হওয়া সহ বৃষ্টি ও বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সাথে ঢাকা বিভাগেরও বেশ কিছু এলাকায় ঝড় বৃষ্টির সম্ভাবনা দেখা যাচ্ছে যা পরবর্তী আপডেটে আপনাদেরকে জানিয়ে দেওয়া হবে। 

এছাড়া উক্ত অঞ্চল সমূহের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।  সুতরাং সবাই উত্তর সময়ে সর্তকতা অবলম্বন করুন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে রাখুন।  অন্যান্য এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা দিলে সে অনুযায়ী আপনাদেরকে তাৎক্ষণিক আপডেট প্রদান করা হবে সুতরাং আমাদের পেইজে এবং ওয়েবসাইট এ নজর রাখুন।


ধন্যবাদ, Bangladesh Weather Observation Team- BWOT

Advertisements


Advertisements