Advertisements


ঘূর্ণিঝড় “মিগজাউম” । 05 ডিসেম্বর 2023, 01:00PM BST

UPDATED ON 05 DEC 2023 AT 12:00PM BST
সিস্টেমের ক্যাটাগরি: ঘূর্ণিঝড়
ভৌগলিক অবস্থান: 15.4°N 80.27°E
বর্তমান বাতাস (১ মিনিট স্থিতি): ৯৫ কিমি/ঘণ্টা
সর্বোচ্চ দমকা: ১২০ কিমি/ঘণ্টা
সর্বনিম্ন কেন্দ্রীয় চাপ: ৯৯১ মিলিবার
গতিপথ (গত ৬ ঘন্টায়): উত্তর দিকে @১৪ কিমি/ঘণ্টা

*ঘূর্ণিঝড় “মিগজাউম”, অঙ্গোল ও চিরালার নিকট অন্ধ্রপ্রদেশ উপকূলে আঘাত হেনেছে। যেকারনে উত্তর তামিলনাড়ু এবং দক্ষিন অন্ধ্রপ্রদেশ উপকূল উল্লেখযোগ্যভাবে প্রভাবিত/ক্ষতিগ্রস্ত হচ্ছে/হয়েছে।

বাংলাদেশে কোন ঝুঁকি নেই। তবে ৫-৮ তারিখ নাগাদ কিছু বৃষ্টিপাত হতে পারে । ৫/৬-৮ ডিসেম্বর দেশের মধ্য থেকে দক্ষিনাঞ্চলে (খুলনা, বরিশাল, ঢাকা ও চট্টগ্রাম বিভাগে) হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এবং দেশের অন্যত্র কিছু কিছু এলাকায় হালকা বা গুড়ি গুড়ি বৃষ্টি হতে পারে। দক্ষিণাঞ্চলে/মধ্য অঞ্চলে বৃষ্টি কিছুটা বেশি থাকতে পারে।

এই বিশ্লেষণে ব্যবহৃত উৎস/উপাত্ত সমূহ: Global Models, Himawari 9 Satellite, CCKW, ER, 200hPa VP, 850hpa Vorticity, 500hPa Vorticity, 200hpa Winds, 200hpa Divergence, Sea Surface Temperature, Synoptic Chart, Wind Shear, Subtropical Ridge, IMD forecast, BMD forecast, JTWC Forecast.


বিশেষ দ্রষ্টব্যঃ এই বার্তাটি উল্লেখিত সূত্র/প্যারামিটার সমূহ হতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে একটি সাধারণ ধারণা মাত্র। এই তথ্যের উপর ভিত্তি করে কোন গুরুতর সিদ্ধান্ত নেওয়া হতে বিরত থাকুন। যেকোনো কার্যক্রমে অবশ্যই বাংলাদেশের একমাত্র নির্ভরযোগ্য আবহাওয়া সংস্থা “বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর” এর বিজ্ঞপ্তি অনুসরণ করুন।

যতটা সম্ভব শেয়ার করে সবাইকে জানিয়ে দিন। পরবর্তী আপডেটের জন্য সংযুক্ত থাকুন!
ধন্যবাদ, © Bangladesh Weather Observation Team (BWOT)

Advertisements


Advertisements