Advertisements


দেশে আজকের ঝড় বৃষ্টির আপডেট । ২৮ শে মে ২০২৩

গতদিন কিছু বৃষ্টিপাত হয়ে দেশ থেকে বিদায় নিয়েছে বৃষ্টি বলয় ঝুমুল। তাই আজ থেকে দেশে বৃষ্টিপাতের প্রবণতা অত্যন্ত কম থাকতে পারে। বিচ্ছিন্নভাবে খুব কম এলাকাতেই কিছুটা বৃষ্টি বা বজ্র বৃষ্টি থাকতে পারে। দেশের অধিকাংশ এলাকায় রোদের উপস্থিতি বজায় থাকতে পারে প্রায় সারা দিন। যদিও কয়েকটি এলাকায় আংশিক মেঘলা ভাব থাকতে পারে।

আজ মূলত দেশের পূর্বাঞ্চলে এবং দক্ষিণ পূর্ব অঞ্চলে সেইসাথে দেশের অভ্যন্তরে কিছু এলাকায় খন্ড মেঘের উপস্থিতি একটু বেশি থাকতে পারে। তবে এর থেকে বৃষ্টিপাতের সম্ভাবনা কম। কিন্তু তারপরও দেশে দুই এক জায়গায় কিছুটা বৃষ্টিপাতের সম্ভাবনা থেকে যায়। তবে এক্ষেত্রে দেশের ৯৫ পার্সেন্ট এলাকাই বৃষ্টিপাত মুক্ত থাকতে পারে।

আজ সকাল ৮টা হতে পরবর্তী ১২ ঘণ্টায় দেশের যে সকল এলাকায় ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে তা নিম্নে উল্লেখ করা হলো:
যদিও আজকে বৃষ্টিপাতের উল্লেখযোগ্য কোনো সম্ভাবনা পাওয়া যায়নি , তবে কক্সবাজার(৪০%) চট্টগ্রাম খাগড়াছড়ি নোয়াখালী ফেনী কুমিল্লা ব্রাহ্মণবাড়িয়া হবিগঞ্জ মৌলভীবাজার পঞ্চগড় শরীয়তপুর মাদারীপুর ও বরিশাল জেলার দুই এক জায়গায় (২০% সম্ভাবনা) কিছুটা বৃষ্টি/বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা থেকে যায়। এছাড়া অন্যত্র দুই এক জায়গায় সামান্য কিছুটা হলেও হতে পারে। আপনার জেলার স্পেসিফিক পূর্বাভাস জানতে সংযুক্ত গ্রাফিক দেখুন।


উল্লেখিত এলাকা সমূহে এই সামান্য সম্ভাবনায় বৃষ্টিপাত যে হবেই এমনটা নয়। মূলত উল্লেখিত এলাকাসমূহের ২/১ জায়গায় আংশিকভাবে কিছুটা বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এতে উল্লেখিত এলাকাসমূহের বেশিরভাগ স্থান বৃষ্টিহীন থেকে যেতে পারে। প্রাকৃতিক কারণে সর্বোচ্চ/ সর্বনিম্ন সম্ভাব্য জেলাতেও বৃষ্টিপাত এর সম্ভাবনা হ্রাস/বৃদ্ধি পেতে পারে।

তাৎক্ষণিকভাবে নতুন কোন এলাকায় সম্ভাবনা দেখা দিলে স্পেসিফিক এলাকার আপডেট এর জন্য আমাদের তাৎক্ষণিক আপডেট গুলো অনুসরণ করুন।

*Disclaimer: এটা শুধুমাত্র আমাদের গবেষণায় পাওয়া তথ্য, কোনো সরকারি পূর্বাভাস বা সতর্কতামূলক বিজ্ঞপ্তি না এবং আবহাওয়া সংক্রান্ত অফিসিয়াল পূর্বাভাসের জন্য সবাই বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তি অনুসরণ করুন।
©Bangladesh Weather Observation Team (BWOT)
Update: 28 May 2023, 8:00am BST

Advertisements


Advertisements