Advertisements


ধেঁয়ে আসছে দেশের দিকে বৃষ্টিবলয় জুই- ৩ । ২৯শে মার্চ টু ৫ই এপ্রিল

ধেঁয়ে আসছে দেশের দিকে বৃষ্টিবলয় জুই- ৩!  এটি একটি মাঝারি শক্তিসম্পন্ন আংশিক বৃষ্টিবলয়।
আক্রান্ত স্থান : দেশের অনেক স্থানেই কম বেশি আক্রান্ত হতেপারে। তবে সিলেট, ময়মনসিংহ, খুলনা,  ঢাকা বিভাগসহ চট্টগ্রাম বিভাগের উত্তর অঞ্চল বেশি আক্রান্ত হতেপারে। সবচেয়ে কম আক্রান্ত, রাজশাহী, বরিশাল ও রংপুর বিভাগের বেশকিছু এলাকা। 

তারিখ : ২৯ শে মার্চ টু ৫ ই এপ্রিল  এর ভেতরে সম্ভাব্য (পরিবর্তন হতে পারে)।
বিবরণ : এটি একটি কালবৈশাখী যুক্ত আংশিক বৃষ্টিবলয়, মানে এই বৃষ্টিবলয় চলাকালীন সময়ে দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখী ঝড়ের সম্ভাবনা আছে তবে সকল স্থানে নয়,  এই বৃষ্টিবলয় চলাকালীন সময়ে আক্রান্ত স্থানে আকস্মিকভাবে সল্প সময়ের জন্য দমকা/ঝড়ো হাওয়া সহ বৃষ্টি বজ্রবৃষ্টির সম্ভাবনা থাকছে। এই বৃষ্টি বলয়ে দেশের গড়ে ৬০-৭০ শতাংশ এলাকায় বৃষ্টির সম্ভাবনা আছে। 

এই বৃষ্টিবলয় চলাকালীন সময়ে তাপ প্রবাহ দূর্বল থাকতে পারে তবে রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের ২-১ জায়গায় মৃদু তাপপ্রবাহ বয়ে যেতে পারে। বৃষ্টিবলয় জুই- ৩ চলাকালীন সময়ে শিলাবৃষ্টির বেশ সম্ভাবনা থাকছে ও দেশের অনেক এলাকায় আকাশে আংশিক মেঘের আনাগোনা থাকতেপারে। জুই- ৩ চলাকালীন সময়ে সাগর নিরাপদ থাকবে ইনশাআল্লাহ।


জুঁই৩ চলাকালীন সময়ে বেশি আক্রান্ত স্থানে ঘন ঘন কালবৈশাখী ঝড় সহ বৃষ্টির সম্ভাবনা আছে। ও বাকি এলাকায় আকস্মিকভাবে দমকা হাওয়া সহ বৃষ্টির সম্ভাবনা আছে। জুঁই ৩ বেশি সক্রিয় থাকতেপারে, দেশের পূর্ব ও উত্তর পূর্ব এলাকায়।

বৃষ্টি বলয় জুঁই ৩ এ দেশের ৬৪ টি জেলায় কেমন বৃষ্টি হতেপারে তা নিয়ে আমরা আগামী ২৬ শে মার্চ রাতে বিস্তারিত পোস্ট করবো ইনশাআল্লাহ। 

নিয়মিত আবহাওয়ার পূর্বাভাস পেতে আপনারা আমাদের সাথে থাকুন।ধন্যবাদ : BANGLADESH WEATHER OBSERVATION TEAM- BWOT
UPDATE : 25TH MARCH AT 01:10 PM BST.

Advertisements


Advertisements